কথা
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

কথা

রোজ রোজ যাহা ঘটে
কথা হয়ে মুখে ফোটে
কিছু তার গেলে রটে
তো পড়ি মহা সংকটে

চুপি চুপি কিছু বলা
কানে কানে ফিসফিস
কিছু কথায় ছলাকলা
কিছু কথায় মাখা বিষ

কিছু কথা তীরের ফলা
কথায় লুকোনো নালিস
না ভেবে যে কথা বলা
আসলেই ওটা রাবিশ

ঘৃণায় মাখা কথার ছুরি
কথায় ছড়ানো আগুন
কথায় মাখা জারিজুরি
কেউ কথার ছুরিতে খুন

কেউ কথার মাথায় চড়ে
ধরেন নানান রঙ ও বর্ণ
কিছু কিছু কথা অগোচরে
শুনে গোটা পাড়া উৎকর্ন

কিছু তীক্ষ্ণ কথার খোঁচায়
গোবেচারা জর্জরিত খুব
কারো কথাও দুঃখ ঘোচায়
কথার কতো কী অভিরূপ

কেউ অনন্য মিছে কথায়
জুড়ে দেন নকশা ও রঙ
বক্তৃতা শুনে বোঝা যায়
কে আসন নেতা, কে সঙ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৭-২০২৩ ১১:৩০ মিঃ

বাহ্ দারুণ লেখা