ভেঙ্গে মোর ঘরের...
- হাসান মনজু ০৫-০৫-২০২৪

ভেঙ্গে মোর ঘরের...

ভাংলে চাবি কী করে খুলবে তালা?
আমি যে ব্যর্থ হলাম পাঠোদ্ধারে,
বুঝিনি এ রহস্যময় পংক্তিমালা,
তালা কেউ চাবি ছাড়া খুলতে পারে?

দিয়েছো অনিন্দ্য সব অন্তমিলও,
চাবিওয়ালা আসেনি তোমার দ্বারে?
সেদিন কি মনের ঘরে ডাকাত ছিল?
সুর ওঠেনি অরুনবীণার ছিন্ন তারে

না পেলে বন্ধুর দেখা একা একা,
মাঝে মাঝে বেসুরে গাওয়াও ভালো,
বুঝি না কেন এ চাবির গড়ণ বেঁকা?
বানাতে প্রভু কি তাঁর হাত কাঁপালো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।