ঘুমকাতুরে
- হাসান মনজু ০৪-০৫-২০২৪

ঘু ম কা তু রে

ঘুমের পাখি বলছে ডাকি,
খুলেছি আজ ঘুমের খাতা,
খাতার মাথায় বালিশ নাকি?
ঘুম কাতুরে চোখের পাতা

আলসে চোখ বলে ধুত্তুরি,
বলিনি আজ ডাকতে মানা,
ঘুমপাড়ানি গানের বুড়ি,
ঘুমে ভেজা বিড়াল ছানা

ঘুমে ভারী চোখের পাতা
ঘুমোয় গলি ঘুমোয় পাড়া
এসেছে ঘুমের অভয়দাতা
ঘুমের নাকও দিচ্ছে সাড়া

মা বলে কেউ দিচ্ছে যেন,
বালিশ ভরা ঘুমের তুলো,
পড়া ফেলে ঘুমোয় কেন?
নাক ডেকে ঐ আলসে গুলো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
০৬-১০-২০২৩ ২৩:২৩ মিঃ

বেশ ভালো লিখেছেন
শুভেচ্ছা শুভ কামনা রইল ।