ঝরাপাতা
- নীহারিকা ০৯-০৫-২০২৪

সবুজ পাতা হলুদ হয়, ঝরে পড়ে মাটির বুকে।
হেমন্তের বাতাসে কথা কয়, চুপিচুপি উড়ে উড়ে।
পথিক হেঁটে যায়, শুকনো পাতার বুক ভাঙে।
দিনলিপি লেখা হয়,ব্যথাতুর ক্রন্দসী সুরে।
কে আসে কে যায়,কার মুখছবি ভাসে।
কার জন্য জীবন যায়,কার সনে প্রেম জাগে।
কেউ জানুক না জানুক,আকাশ স্বাক্ষী-বাতাসে
ভাসে-মাটি জানে ঝরাপাতার বেদনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।