অচিন পাখি
- নীহারিকা ০৯-০৫-২০২৪

পুকুর পাড়ে সন্ধ্যা নামে,
জলের ভেতর চাঁদ হাসে।
বুনো হাঁস নাইতে নামে,
জ্যোৎস্নার ভেতর ডাহুক উড়ে।
তারার ফুল ঝরে পড়ে,
তেপান্তরের মাঠে বাঁজে বাঁশি।
মনের ভেতর ডাকতে থাকে,
অচিন দেশের অচিন পাখি।
হৃদয় খাঁচায় বন্দী পঙ্খী,
ক্রন্দন করে করুন সুরে।
যায় না ধরা,যায় না ছোঁয়া,
বুকের ভেতর চিনচিন ব্যথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।