ভালোবাসার সীমান্তে
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৭-০৪-২০২৪

নিরুপমা,
নিরুপমা... ক্যাম্পাসে টকটকে কৃষ্ণচূড়া ফুটেছে
তুমি আসবে না?
আগুনবরণ লালের নিচে অনন্ত পৃথিবী সাজাবো,
একরাশ মায়াবী রোদ ঢেলে দেবো তোমার আঁচলে
আঙুলে গেঁথে নেবো তোমার আঙুল...
নরম চিবুকে আলতো করে ছুঁয়ে দিয়ে
চিরতরে বন্দি হবো তোমার কারাগারে;
নিরুপমা, আসবে না তুমি?

হেলে পড়েছে রোদ...
পুরাতন ক্যান্টিনের পেছনে বসে আছি সুনসান নীরবতার ভেতরে,
আচমকা বেজে উঠলো হুইসেল- ছেড়ে গেলো এগারসিন্ধুর এক্সপ্রেস...
নেতিয়ে পড়েছে জারুলের গুচ্ছফুল; নিরুপমা, কেন এলে না তুমি?

কৃষ্ণচূড়ার লাল চাদরে নিঃসঙ্গ আমি পড়ে আছি অনন্ত প্রতীক্ষায়,
ভেতরে বয়ে যাচ্ছে অদৃশ্য নদীর ধারা...
নিরন্তর আহ্বান শুনছি কেবল-
কেবলই ডেকে যাচ্ছে
কেবলই ডেকে যাচ্ছে
‘কে আছো পাগল... যাইবানি ঐ পাড়ে...’

তুমি এলে না
এলে না তুমি, নিরুপমা!
কৃষ্ণচূড়ার লাল চাদর আজ হয়ে যাক আমার কাফন,
ভালোবাসার নির্জন সীমান্তে হোক তবে আমার দাফন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।