অচল আলোগুলো ঝিমিয়ে
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

অচল আলোগুলো ঝিমিয়ে
ঝিমিয়ে সন্ধ্যা ছড়িয়ে গুপ্তদুঃখ খুড়ে
খুড়ে জ্বর জ্বর শোক মিলিয়ে আমার
অস্তিত্ব গুম হচ্ছে মানিস অসুস্থ্য চোখে|
বিয়ের বাইশদিন গড়িয়ে গড়িয়ে
একাকার|এক গ্লাস ঝলসানো হাসি
আমাকে বাঁচতে অনুপ্রেরণা দিয়েছিল
ঠিকই,দুজোড়া চোখে এক ক্লান্ত হাসি
প্রতিদিন বিষ খায় একটু নবাগত সুখের
দ্বন্দে |আমাদের বিয়ের এত দিনে
হয়তো হলুদের গন্ধ কিছুটা হলেও ফুরিয়ে
বিকেলের রোদের মতো ব্যালকনিতে
বসা ছায়ার মৌনতা নিয়ে জীবিত
আছি|এ কয়েকদিনে সংসার করার আগ্রহ
ততটাই নিভেছে যতটা মানুষ পোড়া
ঘরে কান্না আর যন্ত্রনার আগুনে জ্বলে|
দগ্ধদুপুরের বৃষ্টিতে যেমন প্রেমিক
তৃষ্ণিত তৃষ্ণার বিরহের সমাপ্ত চেয়ে
ভিক্ষারী অশ্রুর পথচারী কাকের দশায়
আমাদের জীবন|আমি জীবন দেখিনি
কিন্তু জীবনের অববাহিকায় যে
মেয়েটাকে দেখেছি তার নাম ময়না|
বাইশটা সন্ধ্যা গুনে গুনে আমি একদিন
জীবন খুঁজেছি কিন্তু পাইনি|পেয়েছি
অজ্ঞাত রাতপোড়া মেয়ের চুল আর হাটু
ভাঙ্গা কুড়িটা সুখ|ইদানিং প্রিয়ার
মুখের চেয়ে রাতের সুখটা প্রিয় হয়ে
উঠেছে...........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।