রাত হবে তুমি? রাতের পাশে
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

শব্দভর্তি শুন্য দুফোঁটা হাহাকার নৈহাটি বিকেলের
রুপক বাড়ান্দার শৈল্পিক বর্ণ পুড়ে জন্ম দেয় আগের মতো তোমার চেয়ে নতুন সাহিত্যময় বেদনা, মানুষের মুখের মতো মানচিত্রে হরতাল করে আমার মৃত্যু সন্ধ্যার কপালে...
যদি ভালো হতো ভোরের নক্ষত্রে শোনা যেত বেঁচে আছি..
সত্যি কি খুব খুশি হতে..?
আজ খুশি হওনি,দেখো দরজার জানালার শিকল খুলে বই হয়ে শুয়ে আছি...
যত্ন করে খোলো..
মেঘের চোখ খুলে পড়ে থাকে সমুদ্র...
পাশাপাশি আমাদের পায়ে ভাসে পুকুরের রোদ...
কেনো বলতো?নিতে পরবে না...
ঘুম ভেঙ্গে গেলে রাত জেগে থাকে আলাপন সোহাগ....
তুমি খবর দিও...
যদি একা হতে পার কোন কাল...
পিঁপড়ার পায়ে পায়ে আসবে গভীর রাত..
রাত হবে তুমি ,রাতের পাশে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।