আমার আর জন্ম হলো না...
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

আমি মানুষ হইনি;তোমার জন্ম কবে হবে? তোমার জন্ম হলেই
আমি মানুষ হবো, গোখরার ফনায় কালনাগিনী গর্ভপাতে|

মহাকাল গুরু সাপুড়ে সরদার তাবিজকবচ বানানোর মন্ত্র বলো
পূর্নিমা; জ্যোৎস্নার জলদান নৃতে সর্বহারা অপুরুষ ঋষির পৈতা
ছোঁয়ার পাপ করেছে. ....

দন্ডিত দানব জ্বলাচ্ছ্বাস ভূজরেখার পাঞ্জার পোড়ায় আমার জন্মের পঞ্জিকায়;রাহুকেতু বিপরীতমুখী;স্বর্গ গুরু বৃহস্পতি
পাতাল গমন;কালকেতুর আগমন|
পূরোবাড়ি গোলমিটিং পেলকু আর বাঁচে না; সন্দেশ, রসমালাই
দই মাখনের হইহুলোর; সবার মুখে মুখে একই কথা পেলকুর
টিকিট বুকিং|
আজকালই জমের নরকে; সে কথাও তো ঠিক
ওষুধপত্তর কাজ করে না|
পিতা বলে জন্মের দোসে? এই কুসন্ডর মৃত্যু হবে; এ আমা..র
সন্তান নয়| দফা দফা হলো মায়ের বুক;লোকে বলে আধখুঁড়ি
এই সন্তান জন্ম দিলি| আমি ওঁ বলে দেহ ত্যাগ করলাম|

বেহুলা প্রেমিকার জন্ম হলো; যখন আমি জন্মের ধ্যানে|
আমার আর জন্ম হলো না.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।