সবাই তো জানেনা তুমি বেঁচে আছ
- ধীমানপূরবী ১১-০৫-২০২৪

তুমি কি করছ?বই পড়া শেষ হলে মন পড়িও?কেমন
পড়তে ইচ্ছে না হলে আলসে দিও|তোমার আলসে পাবো
জেনে যাব তুমি ভালো আছো
আর তো জানাওনি কি রকম আছো?
মলাট মোড়া গোলাপটা আছে তোমার কাছে; নাকি ফেলে দিয়েছ
সুদূর হয়েগেছে না?সব দুপুর
চৈ ওড়া ভরপুর উল্লাস
কতটা দুপুর দুপুরে দুপুর মুছেছো, কে জানে?
ধুয়ে ফেলেছো না? তুমি না বলেছিলে? তুমি শুকতারা চেনো না
প্রতিটা শুকতার সঙ্গে পরিচয় করে দিয়েছি তোমার
তুমি এখন শুকতারা চেনো....
কিছুই মনে নেই তোমার?মুছে ফেলেছো?
"যায় যায় দিন"আমার
মনের চিকিৎসা করতে হবে; ভাবছি মনো রোগটা বেড়েছে আমার
ঘরবাড়িটাও ঠিক করা দরকার মায়ের ঘরটা একরকম পড়েই
যাচ্ছে? রান্না ঘরটা প্লাস্টিকের ছাউনী দিয়ে রেখেছি |
আকাশের জল হলেতো মুশকিল
হাতে পয়সাকড়ি কিছু নেই|
তোমার এখনো বইপড়া শেষ হয়নি; তোমাকে দু'একটা কথা
বলার ছিল
সবাই তো জানে তুমি প্রেম করো ভালবাসো
সবাই তো জানে না তুমি বেঁচে আছো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।