হাত বোঝ?পা বোঝ?চুল বোঝ?চোখ চোখ?
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

কিছু নেই ভিতরে গভীরে; সব লাশ
লাশ নিতে এসেছ?না এখন হবে না; তুমি পাবেনা ঐ লাশ
লাশ এখানে নেই;কি বিরক্ত মৃত্যু;চোখ নেই;মুখ নেই,হাত নেই
ট্রেন কাটা লাশ;......
রাস্তার লাইনে লাইনে রাস্তা; মার্কেট আর মার্কেট;এদিগসেদিগ
ঘুড়তে পারে কেন্দ্রীয় শহীদমিনার;সুপার মার্কেটের দোতলা;
মহাবিদ্যালয়.....
তুমি পাবে না লাশ;ও'র বাড়ির ঠিকানা জানো;...না,তাহলে?
তুমি পাবে না লাশ, ও'তোমাকেই আনতে কতো!ভোরসকাল
চা বাগানের দক্ষিনে হমহম করে ধেয়ে গেল;পাগলের মতো
নিহৃদ লাল জামা হৃদয় নিয়ে চিৎকার করে মমিতা, মমিত...........া;কিন্তু মমিতা তো নে..ই...;!
তুমি লাশ পাবেনা লাশ বেড়িয়েগেছে; তুমি এক কাজ করো
তোমার নাম লিখ;তোমার নামেই সব চেয়ে অধিক মধ্যাকর্ষণ....
ঐ নামটা হৃদয়ে লিখ;লিখ! লা........শ;
হাত বোঝ?পা বোঝ? চুল বোঝ; চোখ চোখ? পাগল না কি?কিভাবে হারালে হৃদয়...
ও'তো এখন লাশ;ধটপট ধটপট শব্দে ট্রেন আসে কি..ন্তু!লাশ
আসে না. ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।