একটা ঝেচু ও কিছু রোদ
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

একটা ঝেচু ও কিছু রোদ...
ধীমানপূরবী
ডিগবাজিখাওয়া কিছু রোদ মগমল উষ্ণতায়; ঝেচুটা ঝুল বিদ্যুতিক তারে বগের ধান্দায় গুটিসুটি:পাল্টাপাল্টি করে সেও
ডিগবাজি খাচ্ছে, ফড়িংরটিং কিছু একটা হবে বোধয়. .....
পেত্নী বিড়ালটা মাটির ভুষার কাছে ইদুর খুঁজে....
গেরস্থালি পরিবেশর রং ঢেলে সেজেছে নারী;ঝাড়ু দিচ্ছে চুল.....

ভাঙ্গা সুট-কেশ থেকে উদ্বায়ী সুগন্ধি, হাতছাড়া হলো না সুরমাও
বালিকা ছুটছে বিশ্ববিদ্যালয়ে; ব্রণগুল ইঙ্গিত করছে বালিকা বয়স কত?আমিও ধান্দায় আছি একটা বালিকা খুঁজব.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।