নিষিদ্ধ রক্ত
- ধীমানপূরবী ১০-০৫-২০২৪

সুবর্ণলতা উল্টো শেলাই করছ?রক্ত!জঘম?এভাবে শেলাই করেনা রক্ত! জখম.....
এত রক্ত পেলে কোথায়?সুবর্ণলতা?কে দিল এই নিষিদ্ধ রক্ত. .....,
রঙবর্ণ দাগ;প্রতি হানে হানে ঝলসে উঠছে কলিজা;অশুদ্ধ শুধু(...) কি একটা ঝাপটে ঝাপটে বিহীন তুমিতে কাঁদছ...
সুবর্ণলতা কান্না তো এভাবে শেলাই করেনা; এভাবে শেলাই করো
কান্না;হাত শেলাই এর মতো.....
ব্লেড নিপে বিভার নিরাময় বসে আছ যে সুবর্ণলতা?কেউ বেশি
গোপন হয়ে কাঁদছে পায়ের কাছে? কিছু একটা ছিল ওখানে. ..?
বিরাত অবনত বিশাল চাওয়া চাইলে ওমনি হা-আকার আরও বেশি কাঁদলে:মনে হলো কাকে যেন তুমি পেলে....?
সুবর্ণলতা তুমি তো কখনো নদীর কাছে যাওনি? হাতে তুলে নাওনি প্লাবন তবে কার কাছে ভাঙ্গনের সীমা পেলে......
(কবিতা; চেয়ে ছিলাম অনির্দিষ্টকাল তোমায় ভুলে থাকব কিন্তু হয়নি আসতে হয়েছে তোমার কাছে; তোমার কাছের মতন দূরে থাকা বোধ হয় আমার তুমি| আমায় ক্ষমা করে দাও কবিতা;মেনে নাও এসেছি অফুরান সৃষ্টি নিয়ে| ক্ষমা করো কবিতা,ক্ষমা করো কবিতা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।