সুখের পরশে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ০৪-০৫-২০২৪

না না না করো না অবজ্ঞা
কোনো মানুষের তরে
যদি কূল মানে সেরাও হও
করো না অহংকার ধরার পরে।


না না না হেন না আঘাত
কোনো মানুষের তরে
হোক হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান
জুলুম করো না ধরার পরে।


না না না কেড়ে নিও না
কোনো মানুষের সম্পদ
অর্থকড়ি,ধনসম্পদ দু’দিনের তরে
অবৈধ উপার্জনে আসবেই বিপদ।


না না না করো না অসম্মান
কোনো ধর্মগ্রন্থে কিম্বা বিশ্বাসে
ভালোবাসো সবে আদম সন্তান মেনে
বেঁচে থাকো সবে মিলে সুখের পরশে।
২৩.০৬.২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।