বেদনার্ত নিশুতি
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৭-০৪-২০২৪

বাবলাতলায় গলে গলে পড়ছে প্রভাতিয়া নরম সোনারোদ,
চিত্রা দি’র উঠোনে দুটো শালিক...
মনভরা শূন্যতাকে বয়ে নিয়ে খানিক এগুতেই চমকে উঠলো চিত্রা দি’
তরকারি কুটতে কুটতে শুধালো, ‘কিরে বিষ্ণু, যাচ্ছিস কোথাও’?
ভেতর ভেঙে বড্ড কান্না এলো, চিৎকার করে বলতে ইচ্ছে হলো-
‘বেদনার্ত নীল নিশুতিতে আমি যে ঘুমোতে পারি না,
তোমার গলা জড়িয়ে ব্যঙ্গমা-ব্যঙ্গমী না শুনলে নির্ঘাত মরে যাবো!
তুমি কি আমায় মেরে ফেলবে, চিত্রা দি’?

অনেক কষ্টে বার কয়েক ঢোক গিলে বললাম-
‘মা ডাকছে, যাই; স্কুলের সময় হয়ে এলো...’

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।