বাঁশি
- নীহারিকা ০৯-০৫-২০২৪

এই নিশুতি রাতে স্বপ্ন ডাঙার বিল ডাকে,
ঘর ছেড়ে বেরিয়ে আসি; চমকিত দু নয়ন,
টলটলে জলে চাঁদ হাসছে,তারা ভাসছে ।
জোনাকির মেলা বসেছে;জ্বলছে..নিভছে।
ফিসফিস করে বাতাস কথা কয়;পাতা দোলে,
মনের দুয়ারে ওগো কে বাজায় বাঁশি?
বাঁশির সুরে প্রাণের ভেতর প্রাণ থাকে না,
হাতের ভেতর হাত; কিছুই ভালো লাগে না।
যদি পাই তাহারে, বিলের জলে যাইবো নাইতে;
তারার মালা দিব গলে; হাতের মুঠোয় চাঁদ,
জোনাকির মায়াবী আলো রাঙাবে ক্ষণ!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।