অধরা ট্রেন
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৬-০৪-২০২৪

দীর্ঘ এই যাত্রায় একটা মাত্র ট্রেন...
যেখান থেকে তুমি উঠেছিলে, আমি ঠিক তার এগারো স্টেশন পরে।
চোখের পাতা অবিরাম টেনে রেখে প্রতীক্ষা ছিলো নিদ্রাহীন!
একটিই তো ট্রেন...

প্রলম্বিত প্রতীক্ষার ভারে যখন ক্লান্ত-
আমার তন্দ্রালু মদিরতার সুযোগে
ট্রেনটা পেরিয়ে গেলো এগারো নম্বর স্টেশন-
চুপচাপ হুইসেলবিহীন... পলাতক কয়েদি যেন!

আজ অবধি ছুটছি আমি সে ট্রেনের পেছনে-
একটিই তো ট্রেন...
ছুটতে...
ছুটতে...
ছুটতে...
অধরাই থেকে গেল শেষ বগির শেষ দরজাটা!
দণ্ডিত হবার ভয়ে একবারের জন্যও শিকলটা টেনে দিলে না তুমি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।