আমায় দোষী করো না
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৭-০৪-২০২৪

ভালোবাসার শ্মশানঘাটে পুড়ছে ভীষণ নির্জনতায় রাতের গহিন!
নিদভাঙা চোখে ফিরে আসে অহোরাত বেহুলাবেদনা,
শিশিরপ্রেম কুরে কুরে খায় লাল গোলাপের সব কীট-
রোদশিখায় পুড়ে পুড়ে যায় অন্তহীন প্রেমের ব্যাকরণ;


গগনছায়ার তলে মেঠোপথ অথবা ঘাস-মাঠ-বিষণ্নতা
যতনে এঁকে দেয় সোনার বিছানা।
ভালোবাসার ক্লান্ত উঠোনে তুমি-ই দিলে না কেবল আঁচলকোণা!
মোমশিখা হয়ে থেকো রাতগহিনে-
ঝাঁপ দেবে আমার দ্বিধাহীন পতঙ্গসত্তা।


আমার হাহাকার কিংবা দীর্ঘশ্বাসে
ফের ডুবে গেলে চাঁদ সওদাগরের সপ্তডিঙা
তখন আমায় দোষী করো না...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।