সুন্দর তুমি
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

সুন্দর তুমি কালোর
মাঝে আলো,
সুন্দর তুমি মন্দের
মাঝে ভালো।
সুন্দর তুমি দিবার
পরে রাত্রি,
সুন্দর তুমি অগ্র
পথের যাত্রী।
সুন্দর তুমি ঠিক যেন
গোধূলির বেলা
নদীর জলে
আলো ছায়ার খেলা।।

সুন্দর তুমি বর্ষার
আকাশে রঙধনু,
সুন্দর তুমি রাখাল ছেলের
মন উদাসী বেনু।
সুন্দর তুমি প্রবল উচ্ছ্বাসে
কথা বলা,
সুন্দর তুমি ঝর্নার মত
পথ চলা।
সুন্দর তুমি যত
সেগুনের ফুল,
সুন্দর তুমি পড়ার
মাঝে ভুল।

সুদর তুমি উদাস
বিকাল,দুপু্‌র,
সুন্দর তুমি উন্মণ মন
উদাসী বাঁশির সুর।
সুন্দর তুমি তোমার
মতন করে,
সুন্দর তুমি সকালের
ঘাসে,শুভ্র শিশিরে।
সুন্দর তুমি হাসি,গানে
আর কাজে,
সুন্দর তুমি সকল
সুন্দরের মাঝে;
সুন্দর তুমি থেকো
সকলের জীবন সাঁঝে।


১২/০৮/২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।