কতবার বলিনি ভালোবাসি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ব্যত্থ প্রেমিক ২৬-০৪-২০২৪

কতবার বলিনি ভালোবাসি!!
বোঝাতে চেয়েছি কতবার;-
স্বপ্নে আসো’তুমি!
চিন্তায় আসো’তুমি!
মুহূর্তে মুহূর্তে আসো তুমি!!
প্রতিউত্তরে বারে বারেই বলেছ-একই কথা!
করিনি-প্রতিবাদ,
ছড়ায় নি-তোমার অপবাদ!
বলি নি-তুমি ছলনাময়ী,
বলি নি-তুমি নষ্টাংগিনি!
প্রতিবারই ফেঁসেছি কষ্টে,
হার মেনেছি-অপ্রিয় সত্যর কাছে!
হয়েছি নষ্ট নিজে-
ডুবেছি কষ্টের অথৈই জলে!
কিঞ্চিৎ পেয়েছিলে কি ব্যথা!!
মুচকি হাঁসিতে তুচ্ছ করেছো আমাকে,
মিথ্যের দায়ে দোষীত করেছো আমাকে!
ছিল না আমারো অন্য-কোনো পথ-
নিকোটিনকে আপন করেছি নিজেই,
ধোঁয়ায় ধোঁয়ায় উড়িয়েছি তোমায়!!
বোঝোনি কিছুই;-বাঁচিয়েছ নিজ স্বার্থ!
এভাবে কত শীত আসবে-
থাকবো আমি ঠিক আগের মতোই;
আর অন্যরা সবাই-
ঘুরবে প্রিয় মানুষটির সাথে;-রেস্তোরাঁ কিংবা পার্কে!
হাতে হাত রেখে চট করে দ্বিধাহীনভাবে বলে দিবে-মনের লুকোনো কথাগুলো!!
আমি থাকবো শূন্যতা নিয়েই!
আর্তনাদের গানগুলো ঠিকই থেকে যাবে’
আরো কতো ডাইরি ভরপুরতা পাবে-নতুন নতুন অবাঞ্ছিত লেখায়’
প্রতিটি লেখায় থাকবে তুমি!!
আর থাকবে আমার ব্যত্থতার-চরম অপবাদগুলো!!
জীবনের শেষ লেখায়ও;-ঠিকই থাকবে তুমি!!
আমার পাশে এসে দেখো-একবার!
হাত লাগিয়ে দেখো কষ্টে’
কতটা সহ্যতা ক্ষমতা থাকলে বাঁচে একটা মানুষ!!
দিব্যি কাটিয়ে দেয় বেলা-রাত্রির অফুরন্তক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।