আসবে বলেছিলে অন্ধকারে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - মিথ্যে প্রতিশ্রুতির প্রতিচ্ছায়া ২৬-০৪-২০২৪

তুমি আসবে বলেছিলে
অন্ধকারে,
হাত ধরবে আমার;
নরম গালে বসিয়ে
দিবে
তোমার স্পর্শকাতর
ঠোঁটের ছাপ ।
আমি অপেক্ষা করেছিলাম
তোমার জন্য
নিচ্ছুপ’নে;
তুমি আসোনি
আসেনি সেই
রোমানঞ্চের মুহূর্তগুলো;
গালে তোমার
আলতো ঠোঁটের
পরিবর্তে
দাগ কেটে গেছে
অজন্মা ব্যথা’রা ।
তুমি নেই
নেই তোমার
আদরগুলো,
নেই তোমার
সঙ্কীর্ণ ভালোবাসাগুলো;
তোমার সেই
ভালোবাসারা
বাসা বেঁধেছে
অন্যের ঘরে;
দিনের পর
দিন তার গালে
বসিয়ে দিচ্ছ
হাজারো চুমু
আর
আমার গাল
তোমার ঠোঁটের
স্পর্শের অভাবে
হারাচ্ছে তার
আপন সৌন্দরজ্য ।
কাছে এসে
দাওনা বসিয়ে
আমার গালে
তোমার ঠোঁটের ছাপ,
দাওনা নির্দারুন ভালোবাসা ।
আমি আর কক্ষনো
নিকোটিনে আক্রান্ত
হতে দেবো না
আমার ঠোঁটকে
ধরবো না
অন্য কোনো
রূপসীর হাত;
তুমি শুধু
আমাকে
একটিবারের জন্য
তোমার ঠোঁটের অমৃত
সুধার নেশায় ডুবতে দাও
শেষ করে দেবো সব
শেষ করে দেবো নিজেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।