কনক মালা
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

আমার মায়ের মুখের বাণী
অমূল্য এক হীরক মালা,
বর্ণমালা হীরক দানা
কনক সূতায় গাঁথা আছে।

আমার মায়ের মুখের বাণী
শুনলে হৃদয় যায় রে ভরে ।
অনেক সাধের পরশ মণি
আমার প্রাণের মাতৃভাষা।
ফাল্গুনের ঐ ঝরা ফুলে
মা জননীর দরদ ঢালা।
সেই ঝরা ফুল কুড়িয়ে নিতে
ছড়িয়ে গেল হীরক মালা।
বাহান্নোর ঐ ভর দুপুরে
ফাল্গুনের ঐ সূর্য জানে।

আমার মায়ের দু’চোখ ফেঁটে
ঝর্ণা ধারা যায়রে বয়ে।
আমার মায়ের আঁচল ছেঁড়া
সেই ঝরা ফুলে কনক মালা।
ঝর্ণা জলে ধুয়ে মুছে
পরাই পুনঃ মায়ের গলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:১২ মিঃ

fine @laglo