বিজয় দিনের গান
- অধ্যাপক আব্দুস সালাম ২৭-০৪-২০২৪

বিজয় দিনের অভয় বাণী,
যে করেছে দান;
বিনয় করে আজকে তারে জানায় গো সম্মান।
প্রথম দিনের বিজয় স্মৃতি
অমর জাতির প্রণয়-প্রীতি
সেই সুমাহান আলোর দ্যুতি
হোক চির অম্লান।
ভায়ের মায়ের বিয়োগ-ব্যথা
সোহাগ ভরা ¯েœহের কথা
সেই সুমহান দানের গাঁথা
গাই যে গুণগান॥

হৃদয় পটে রইল আঁকা
যায় কিরে ভাই ভুলে থাকা
যায় না ভোলা চিত্রলেখা
স্মৃতির সংবিধান॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:০২ মিঃ

very good