অবেলার ডাক
- অধ্যাপক আব্দুস সালাম ২৭-০৪-২০২৪

অস্তচলে আবীর রঙে মেঘমালা হয় লাল,
রঙিন চোখের স্বপ্ন-সোহাগ টিকবে কত কাল?
দূর বনে ঐ ডাকছে ডাহুক নামছে সাঁঝের মায়া,
নামছে আঁধার ঢাকছে ভূধর কাটছে দিনের মায়া,
আবছা আলোয় ক্ষণিক তরে পিছন ফিরে চাই,
সব কিছু আজ ঝাপসা দেখি দিন ফুরায়ে যায়।
সকাল দুপুর যায় গড়িয়ে হয় যে-সাাঁঝের বেলা,
যায় মিলিয়ে সব কোলাহল সাঙ্গা যে হয় খেলা।
হাত ছানিতে ওপার থেকে ডাকছে আলামিন,
এই পৃথিবীর সব যে আসার, থাকবি কত দিন।
এখন তোরা পথ ছেড়ে দে যাবই যে তার কাছে,
আদর-সোহাগ ভালবাসা সব যে তাহার আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৭:৫৮ মিঃ

fine chindo antu mill so valo