লোক খেলা
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

প্রাচীন কালে রোজ বিকালে করছি লোক খেলা,
বৌচি, গাদি, গোল্লাছুটা আর হা-ডু-ডু খেলা।
লুকোচুরি, চোর ধরা আর আড্ডু খেলা ছিল,
এসব খেলা খেলতে মেলা আমোদ-প্রমোদ ছিল।

ছাগুইলে ভাই আগুইলে এক ছাগল ধরা খেলা,
বাঘবন্দী খেলছি ঘরে, ছক কেটে এক বেলা।
লাঠি খেলা খেলছি কত বাঁশের লাঠি দিয়ে,
তালে তালে তাল মিলিয়ে বাদ্য-বাদক নিয়ে।

তাস-পাশা আর ছকের দাবা খেলছি কত কাল,
সাপ-লুডু আর ঘর-লুডুতে বাঁধাইতো জঞ্জাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।