আমরা ভারতবাসী
- সুদীপ্ত সরকার ২৭-০৪-২০২৪

ভারতবর্ষে থাকি মোরা,ভারত মোদের দেশ ৷
ভারত মাতার আশিস নিয়ে ভুলেছি বিদ্বেষ ৷
পূব-পশ্চিম-উত্তর-দক্ষিণ রত্ন দিয়ে ঘেরা ৷
মধ্যে সবুজ প্রকৃতি আর মাতার সন্তানেরা ৷
কত যুগের স্মৃতি জমিয়ে আজকে স্মৃতির চূড়া ৷
কৃষিকাজে তোমার উপর গর্বিত বসুন্ধরা ৷
যত দূরেই যাই না কেন;আসি তোমার কোলে ৷
কত স্বপ্ন লিখেছ রেখে নয়নের কাজলে ৷
নিজেকে উত্‌সর্গ করছি মোরা দেখতে বত্রিশ আশী ৷
তোমার কোকে জন্ম নিয়ে মোরা ধন্য ভারতবাসী ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।