একটি ছেলের ভাবনা
- সুদীপ্ত সরকার ২৭-০৪-২০২৪

পথের বাঁকে বটের নিচে ৷
একটি ছেলে ছিল বসে ৷
ভাবল বট অধিক বাঁচে ৷
হয়তো কিছু বটের আছে ৷

রাখল নজর পাতার উপর ৷
সবুজ সবুজ নতুন পাতা ৷
বুঝল এবার ছেলে গুমর ৷
মৃত্তিকা বুঝি ধরেছে ছাতা ৷

ডালে ডালে পূর্ণ ছিল ৷
পাতাগুলি সব নব রূপে ৷
পুরোনো বট নতুনে ভরল ৷
ছেলে বাড়ি ফিরল ধুপে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।