“অপ্রতুলতা”
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

এ কোথায় করছি বসবাস?
গলা টিপে ধরে নি:শাস।
মলিন চেহারায় ধূল বালির আস্ফালন,
সমাধান হীন ই রয়ে গেছে এ জীবন।

ঘরে আজ অন্নের সমৃদ্ধি অপ্রতুল,
মৃদু কন্ঠে বয়ে চলেছে কান্নার রোল।
এ দার ও দার, চারিধারে অভাবের দেয়াল,
চোখে কারো পরেনা, নেই কারো খেয়াল।

ছিন্ন বসনে আর কতকাল?
সুখ সমৃদ্ধির পরেছে আকাল।

অন্নের প্রতুলতা এনেই
কাটবে একাল ওকাল।

…………………...... দুখাই রাজ
০৭ এপ্রিল,১৩
সন্ধ্যা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

shakawatul
১৬-০৭-২০১৩ ০২:৩০ মিঃ

আপনাকে অসংখ্য ধন্যবাদ!
দুখাই রাজ!

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:১০ মিঃ

dhonno holam alam vai,
onimes valobasa apnar jonno.

shakawatul
১২-০৭-২০১৩ ১৭:৪৯ মিঃ

এ আমাদেরই সৃষ্ট কর্মফল,
তা আমরা বইব চিরকাল।
যতদিন না জাগবে মানব সকল,
ততদিন বইতে হবে আমাদের এই ধকল।