“নীল বেদনা,লাল কষ্ট”
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

আজ দিগম্বরী নীলে মেখেছি শরীর,
বেদনা দিয়ে পেট ভরেছি।
গোধূলীর লালে সাজিয়েছি পশর,
কষ্টকে নিয়ে নাস্তা করেছি।

নীল বেদনা,লাল কষ্ট,
জাতির বিবেক গলায়;
ডুব সাঁতারুর অবহেলায় ধর্ষণ ঠেকানো দায়।

চাঁদনী রাতে মোরা জোছনা কুড়াই,
ওরা দায় ছাড়া,ওরা করছে ছিনতাই।
পাহাড়াদার এ সমাজের ডাকাতির ভাগ পায়,
নেওতা যাদের,তারা আজ ঘরের কোণে ঘুমায়।

জাগবে কবে এ মহাকাল?
শুদ্ধ করবে পুড়িয়ে অবাধ্য যাতাকল।
নীল বেদনা,লাল কষ্টে কুরে কুরে খায়,
মুখে শুধু হাপিত্যেশ,অন্তরেতে হায় হায়।

……………………দুখাই রাজ
০৯.০৭.১৩,মধ্যরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।