“বেদখল জমি”
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

নিশ্চিণ্হ জমির পরে আবার ফিরে,
পাবে কি দাড়াবার অংশটুকু?
ভোগ দখল করে চলেছে অন্যে,
যা ছিল তাও গেছে তোমার ভাগের যতটুকু।

আমার জমি বেদখল হয়েছে যেমনি,
তেমনি তোমার টাও অন্যে করে চাষ।
ফলন ভালই,ফসল গুলো বেড়ে উঠছে দেখনি?
বল কোথায় দাড়াবে?বাড়িও না নাভীঃশ্বাস।

দীর্ঘঃশ্বাস আর দহণ তোমায় উপহার দিলাম,
তুমি নিজেই যে করেছিলে, এই জমির নিলাম।

…………………............দুখাই রাজ
০৬.০৬.১৩,রাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:১২ মিঃ

je manus valobasa teg kore chole giyechilo se fire ese dohon chara ar ki pabe alam vai?

shakawatul
১২-০৭-২০১৩ ১৭:৩৯ মিঃ

খুবই কঠিন রূপকের সংমিশ্রণ!
তবে পড়ে ভালো লাগলো