"প্রত্যাবর্তন"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

হৃদ্যতার বেগে , স্থবিরতা
থমকে , পৃথিবীর কার্যক্রম
বাহুল্য শুধুই বাক- বাক্যের
নিকশ হিসেবের খাতায় আগুন।
দেহের পৃষ্ঠদেশে কম্পনের বহিঃপ্রকাশ।

অবগুণ্ঠন ছড়িয়ে ছিটিয়ে
ভোঁ ভোঁ চতুরপাশ , নির্ভেজাল
নির্লিপ্ত আতংক , নিঃশব্দে
মনোজগৎ আর মস্তিষ্কের কারসাজি
ভাল লাগার সৃষ্টি এখানেই।

হ্রদিমার চোখে অশান্ত সমুদ্র
দোলা- দোল ঢেউয়ে ভাসছে
ভাগ্য লক্ষ্মী আজ উড়ুক্কু
বলীয়ান তৃষ্ণার নাচা নাচি, হৃদে

লেনা-দেনা চুকিয়ে, গৃহ প্রবেশ
নিশ্চুপ প্রস্থান;
ভাল লাগার সমাপ্তি এখানেই।

মায়াহীন ছায়াচ্ছন্ন, নিশীথ নিয়তি
আত্মাহুতির দেয়ালে, নিতান্ত একাকী
মলিন হস্ত গুলো বগল দাগা করে
আবাস প্রত্যাবর্তন
ভাল থাকার সূচনা এখানেই।

-----------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।