"ঘুড়িটা"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

খেলনা ঘুড়িটাকে আকাশে উড়িয়ে দিলাম,
সুতা ছাড়ছি আর ছাড়ছি,
যতদূর যেতে চায় সে।

সুতা শেষ!
হায় হায় এখন কি হবে?

নতুন সুতা লাগালাম,
আবার ছাড়লাম,
যেতে থাক যত দূর যায়,

এত কিছুর পরও সুতাটা কেটে শূন্যে ভাসতে লাগলো ঘুড়িটা।
দৌড়াচ্ছি আর দৌড়াচ্ছি ।
পরজীবীর মতন অচিন কোন এক গাছের ডালে আছড়ে পড়ল।

অনেক আসায় নামাতে চাইলাম,
ব্যর্থ প্রচেষ্টা।
মুখ ঘুরিয়ে ফিরে এলাম।
আসা ছেড়ে দিয়েছি।

আর কি-ই-বা হবে ঘুড়ির,

নাহয় কেউ তাকে খুবলে ছিড়ে ফেলবে,
নয়তো কেউ সযতনে তুলে রাখবে আলমারির উপর।

যাই হোক;
আমাকে তো কাঁদতেই হল।

----------------------------দুখাই রাজ
১১জুলাই,১২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।