"আত্মশুদ্ধি"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

মৃদু উন্মাদনা রক্ত কণিকায়
নিষ্ফল কর্মযজ্ঞে দিনগুলো পার,
নিহত স্বপ্নের ডানা গুলো থুবড়ে পড়ে আছে
নেই কোনও আহত পাখির ক্রন্দন।

বিস্তীর্ণ রথ যাত্রায় একাকী, অবেলায়
বেলা হলেই স্বপ্ন গুলো ডানা মেলবে,
কীর্ত্তনের নাচ নেচে নেচে শক্তিরসঞ্চার,
বিহ্বল রাত্রির বুকে জোছনায় লুটোপুটি।

হেলি হৃদয় গঙ্গায়, মুগ্ধ মাতম
স্নিগ্ধ হীনতায় কুড়ে কুড়ে ছিড়ে খতম
মৃদু শক্তির সঞ্চারণে বাঁচার তাগিদ,
বেঁচে বেঁচে দিন, সমাপ্তি প্রাণের

আত্মার বেঁচে থাকায় শুদ্ধতা যাচাই।

---------------------------দুখাই রাজ
১০.০৩.১৩, সকাল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

dukkhairaj
২২-০৭-২০১৩ ১৩:০১ মিঃ

bon monira, aporisim kritoggota.

monirabaki
২২-০৭-২০১৩ ০০:১৫ মিঃ

আত্মার বেঁচে থাকায় শুদ্ধতা যাচাই।...অনেক সুন্দর লিখেছেন ভাইয়া