"মুক্তো- পান্না"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

সাগরের তলদেশে রয়ে গেছে
দুটি মুক্তো, আর একটি পান্না,

আহরণের নিমিত্তে, ডুব- সাঁতার,
দম বন্ধ হয়ে আসছে
নিয়ম ভাঙার, অনিয়মে
মুক্তো- পান্না গুলো রয়ে গেছে তলেই।

কতো ডুবুরি ডুব- সাঁতার খেল্ল এই সাগরে
তলের হদিস পেলো না কেউ- ই
প্রেম নামের সাগর তলে কেইবা ডুবতে না চায় !

ডুবুরি মরেছে বহু,
নিরাশ হয়েছে বহু,
কেঁদেছে বহু,

কেইবা উদ্ধার করলো,
ভালবাসা নামের মুক্তো- পান্না গুলো !!

----------------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।