"ধর্মসাগর দীঘিটা"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

নির্মল ভোরের হাওয়ায়,মাতাল করার মাতম
স্নিগ্ধ অবনীলে মেঘের ভেলাদের ছড়াছড়ি
অফুরন্ত জলরাশির কলকলানির বাড়াবাড়ি
বৃক্ষে বৃক্ষে ফুল পাখিদের কলতানে সরগরম।
দীঘির পাড়ে বেঞ্চিতে বসে বসে কল্পনার হিড়িক
প্রকৃতির অপার সৌন্দর্য্য, বাক্য মেলাই দুরূ্‌হ
দীঘিই যেন নিয়ে নিয়েছে, রূপের রাজ্য সমুহ
রবির আভায় জলকণার ঝলক চিড়িক চিড়িক।

মুগ্ধ হয়ে ওই জলাধার,কত্তো নারীর পায়ের স্পর্শ নিয়েছে
পা গুলো দুলিয়ে দিয়ে বসে ছিল যে,শাঁণ বাঁধানো পাড়ে।
লক্ষ প্রিয়তমরা দ্বিধা অভিমান,জলকেলিতে ধুঁয়ে দিয়েছে
রূপ লাবণ্যে যেন ঝলসে যাচ্ছে,কৃষ্ণচুড়া-চাঁপার ঝাড়ে।
নশ্বর ধরিত্রির মত তুমিও রূপের মাধুর্য্য হারাবে একদিন
দৃষ্টিতে না আসুক বিদগ্ধ রূপ তোমার,শ্বাস প্রয়াণের দিন।

..........................................দুখাই রাজ
১৩.০৬.১৩
ভোরঃ ০৬টা
ধর্মসাগর পাড়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।