“প্রকৃতি”
- দুখাই রাজ ২০-০৫-২০২৪

ঐযে ঐপাশের গোলমেলে আবহাওয়াটা,
বুলিয়ে গেছে আলোকচ্ছটায়।

ঐযে ঐ আকাশের নীল আভাটা,
সাদা মেঘের ভেলায় কাঁটা কাঁটা।

ঐ যে ঐ গগণ বিদারী বজ্রের হুংকার,
ঝলকানিতে উবে যায়,সকলি ভয় সংহার।

এই যে এখানে রূপসাগরে জলের ঢেউ,
ছুঁয়েছে অনেকেই,বসে বসে দেখছে কেউ কেউ।

এই যে এখানে বাঁশ ঝাড়ের মর্মর ধ্বনি,স্বর স্বর শুনি,
সেই উচ্ছল প্রকৃতির আবহটা আজো অম্লান আছে বিলুপ্ত হয়নি।

------------------------------------------দুখাই রাজ
০৭।০৬।১৩
রাতের প্রথম প্রহর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shakawatul
১৩-০৭-২০১৩ ১৫:৫২ মিঃ

অপূর্ব উপমায় অনবদ্য রচনা।