'"তুই মর'"
- দুখাই রাজ - অভিসম্পাত-(০১) ২১-০৫-২০২৪

October 29, 2012 at 3:49pm


তুই মর
মর তুই
মরিস না কেন?

তোর বেঁচে থাকার কি অধিকার,
একবার বলবি তুই?

তুই মর,তোর চলায়
মর তুই,তোর কথায়
মর তুই, তোর চাহনিতে
মরবিরে তু্‌ই, তোর চলনে বলনে
তুই মর দুই ফোঁটা পানিতে ডুবে।

এখনো মরিসনি?
আরে! তুই আর মরবি কিরে,
মরে গেছিস তুই তোর আত্নায়।



ওহ্‌ সরি! তুই তো মানুষ-ই না,
তোর তো আত্না নাই।

তুই তো পশুর থেকেও অধম।
নাহয় কোন মানুষ কি পারে-
নিজেকে অন্যের কাছে এতো ছোট করতে।

তুই এখন যাকে তোর পরম-আত্নীয় ভাবছিস
সেই তোকে লাথি মেরে তাড়িয়ে দিবে দেখিস।
বললি না কেন?
সে তো তোর অভ্যাসের কারনে।
তুই জেনে রাখিস এই আহুতি তোকে ছারখার করে দিবে,

তুই মর
মর তুই
মরিস না কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।