"আবার হাঁটবো"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

সেদিন একত্রে হেঁটে পার হলাম কতটা পথ।
পা গুলো ভারী হয়ে আসছিলো,
তোমার পায়ের তালুতে ফোস্কা পড়ে গেছে।

তবুও থামবার নই,
অদম্য হাতার অভিলাষ নিয়ে
কথার ছলে হেটে গেলাম।

মাঝে যে একটু বিশ্রাম, তাও তোমার মনের অজান্তেই।
তবুও হাটতে হল,
যাব বলে কোথাও,

কথকথারঃ কাটাকাটি,
যুক্তি তর্কেরঃ দহরম মহরম,
তবুও হাটতে হল, হাঁটবো বলে।

কত অর্জন আমাদের এই হাঁটার অভিলাষে।
এর শেষ যে কবে হবে তা কে জানে?

আবার বেরিয়েছি হাঁটবো বলে,
আবারো বেরবো হাঁটবো বলে।।

---------------------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।