"ভালবাসার প্রতিজ্ঞা"
- দুখাই রাজ ২১-০৫-২০২৪

হৃদয়ের গভীর থেকে যে নিঃশ্বাস বেরিয়ে আমার ঘাড়ে পড়ছে
তাতেই বুঝতে পেরেছি তুমি কতটা ভালবাস।
চোখের পাতায় যে চাহুনির কম্পন
তাতেই বুঝে নিয়েছি কতটা ভালবাস।
তোমার কমলার কোয়ার মত ঠোঁট গুলোর
চুম্বকীয় আকর্ষণই বুঝিয়ে দেয় কতটা ভালবাস।

বুঝেছি তোমার নিঃশ্বাসের ভাষা,
বুঝেছি তোমার চোখ আর ঠোঁটের ভাষা।
অনুমান করেছি তোমার মনের ভাষা,
নিশ্চিত হই নি।

দ্যোদুল্লমান মনের নায়ে চড়ার ভয় করছে,
যদি পাছে হারিয়ে যাও?
এই অধমের পাছে কেন তোমার ভালবাসার বিলাস?
বিভ্রান্তির কণ্ঠে বলেই ফেললাম
অন্তর আমার টানে, মন আমার নাচে,
তোমার স্পর্শ, ভালবাসায় গা ভাসাতে।
ভালবাসি তোমায়।

উষ্ণ আলিঙ্গনে তোমার,
রক্ত গঙ্গায় স্ফুলিঙ্গ বয়ে চলছে।
বুকের ভিতর ঢিপ ঢিপ শব্দ গুলো বিশ্রাম হারা।
গতি বেড়ে চলেছে কান পেতে শুনি

হাজার বছর যাতে এই পরশে মাখিয়ে রাখ আমায়।
আমি কি দিলে যে সমানে সমান হব,
ভাবনার কুল কিনারা হারিয়ে ফেলেছি।


তোমার হাতে হাতটা রেখে
টেনে নিয়ে ঠোঁটের কাছে আলতো চুম্বনে
ছড়িয়ে দিলাম ভালবাসার শিহরন।

চোখ গুলো বড় বড় করে অবাক তুমি,
কোলাহলে কে কি ভাবল তাতে আমাদের কিছু আসে যায় না।
আমার ভালবাসার জানান দিয়ে দিলাম।

তোমার চোখের পাতায় চুমু দিয়ে প্রতিজ্ঞা করলাম,
তোমার নাক, মুখ, ঠোঁটে চুমু দিয়ে প্রতিজ্ঞা করলাম,
তোমার এই সৌষ্ঠব সৌন্দর্যের যত্ন নিব চিরকাল
তোমার ভালবাসার পরিচর্যা করে যাব চিরটাকাল।
তোমার মনের চারণ ভূমিতে
অমর হতে বিচরণ করে যাব আমৃত্যু।

ভালবাসি,
ভালবাসিগো লক্ষ্মী,
ভালবাসিগো তোমায়।

--------------------------------------দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।