“নিয়তির উত্কর্ষে তোমার জীবন”
- দুখাই রাজ - “অপরাজিতা” ২১-০৫-২০২৪

অতৃপ্তির জানালায় বসে
নিঃসংগতার বারান্দায় পায়চারি,
দুঃসহ যন্ত্রনা কাটবে
সময় হলেই ওগো স্বপ্নচারি।

বিদগ্ধ স্বপ্নচুড় হয়ে বুদ করে
নিস্তব্ধতার হাহাকার ছড়ালে,
অরিন্দম পৌষের ন্যায়
আটপৌরে স্মৃতির ডালি মেললে।

গ্রিল ধরে আলোতে তাকিয়ে
অশ্রু বর্ষায় সিক্ত মুখের হাসি,
গ্লানি মোচন, শাপ মোচন,
দ্যোদুল দোল সমুদ্রে ভাসি।

হীণ মনের নদীতে ভাঁটি
উত্ফুল্লতার জোয়ারে ফুঁসে উঠুক,
দুরত্বকে কাছে টানার অবেলায়
নিয়তির উত্কর্ষে তোমার জীবণ ভাসুক।

…………………………দুখাই রাজ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।