“ফিরছি”
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

ক্রন্দন আর ভালো লাগে না,
ঘোর কাটিয়ে ফিরছি নিজের কাছে,
নতুনত্বকে প্রতিশ্রুতি দিয়ে ফিরছি,
জানি এই ক্রন্দন হারিয়ে যাবে,
শিশুদের দিয়ে যাবো ভার,

সুখের আচ্ছন্নতায় ডুব দেয়ার আশা নিয়েই ফিরছি,
তিব্র উচ্ছাস বুকের ভিতর,
নিরবে নিঃশব্দে রইবো না আর,

সরব কন্ঠের দোলাচলে হারাবো নিশ্চিত,
অসীম শুন্যতার মাঝে কে কি ভাবছে,
তাতে আমার কিছু আসে যায় না,
গোল পৃথিবীর যাঁতাকলে কেউ আর পিষবে না,

ছেড়ে গতকে কোলে তুলে নিয়েছি আগামীকে,
ফিরছি আমি ফিরছি,
সকলের অজান্তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।