"নিশাচর হলাম”
- দুখাই রাজ ১০-০৫-২০২৪

পাহাড়ি মেঘের ঢলে
যে ধারা বয়ে পাহাড়ের কান্না পায়
তাতে কার কি আসে যায়?

শিউলির ডালে
যে ফুল ফোটে রাতের আঁধারে ঝরে যায়
তাতে কার কি আসে যায়?

জোছনা রাতের আকাশে
যে মেঘ বয়ে যায়
তাতে কার কি আসে যায়?

পাহাড়ের উচ্চতা শূন্যে মিলিয়ে বৃহতের হাতছানি দেয়।
শিউলির ঘ্রাণ রাতের নির্জনতায় সুবাস ছড়ায়।
আর জোছনা বিলায় তার সুখ।

এই বৃহতের মাঝে নির্জনতার সৌরভে আর জোছনায়
আমি প্রতিদিন গা ভিজিয়ে যাই।

নিশাচর হলাম আমি তাই।
নিশাচর হলাম আমি তাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।