এক কাপ চা অথবা ভালো ঘুম
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৭-০৪-২০২৪

-একটা চা দিয়ো।
দোকানী শুধু নড়ল কিছুটা,
মাথাটাও হালকা ঝাকাল বোধহয়!
-লিকারটা একটু বাড়িয়ে দিয়ো।
দোকানীর তবু ভাবলেশ নেই,
কেতলির প্রতিই বেশি মনোযোগী।
-ওহ হ্যাঁ,চিনিও হালকা কম হবে।
কেতলি থেকে লিকার ঢালছে কেবল,
শুনলো কিনা বোঝা গেল না!
-এখানে ভালো দই পাওয়া যায়?
-হুমম।
এবার কিছুটা নড়ল সে,
মুখটা তুলেই বলে উঠল কর্কশ কণ্ঠে,
-এই শহরে কী পাওয়া যায় না,হেইডা কন।
-আচ্ছা,এখানে কোথাও ভালো ঘুম পাওয়া যায়?
নির্বিকার ভাবে এগিয়ে ধরল চায়ের কাপটা,
মৃদু স্বরে কিছু একটা বলল কিনা!
কেঁপে উঠল তার চোখের পাতা;
চায়ের কাপে প্রতিধ্বনি এল বার কয়েক,
'আচ্ছা,এখানে কোথাও ভালো ঘুম পাওয়া যায়?'
৭-৫-১৭.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।