বাসন্তি মালবিকা
- দুখাই রাজ - মালবিকা উপাখ্যান ১১-০৫-২০২৪

বসন্তের প্রথম প্রহরে চোখ মেলেই
বাসন্তির জমিনে লাল পেড়ে পরা মুখের দর্শণ কাম্য ছিল
চোখ মেলতেই আঁচলের ঝাপটা কাম্য ছিল।

পতি গৃহে পতি ব্রতে যেভাবে ঘুম ভাঙ্গায় স্বপত্নি।

মালবিকা,
ঘুম ভেঙ্গে গেছে একাই।
আমি চেয়ে চেয়ে দেখি,
তোমারও লেগেছে বাসন্তি হাওয়া।
আমার চোখে ধুন্দুমার।
আমি দেখছি,
বৈকুন্ঠ বসন্তের আবেশ সমস্তই তোমার,
আমি অনুভব করি। ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।