মালবিকা তোমার জন্য
- দুখাই রাজ - মালবিকা উপাখ্যান ১০-০৫-২০২৪

মালবিকা তোমাকে তোমার নামের স্বত্ত্ব দিয়ে দিলাম,
তুমি অমর হতে চলেছো,
সমস্ত স্বত্ত্বাধিকার তোমার, তুমিও
যখন মানুষের মুখে মুখে রটে যাবে,
যখন সবাই জানতে চাইবে ইতিহাস
গুম হয়ে যাব লোকালয় থেকে।
পৃথিবীর কেন্দ্রে রেখে যাব দাগ,
ভুল প্রেমে নয় সত্যি ভালবাসায় তোমার
জয়োগান গেয়ে উড়বে মুক্ত বিহঙ্গ।
ডানার প্রতিটি ঝাপটায় মৃদু করে উড়িয়ে দেবে
কপোলে পড়ে থাকা গুটি কয়েক চুল।
ঘরের ডিম লাইটের আলোয় লালাভ বিছানায়
যতদিন কোন রমনী ঘুমোতে যাবে
একবার হলেও নিজেকে মালবিকা ভেবে ঘুমোবে।
মানসপটের নায়িকা হয়ে গেছ,
ভালবাসি বলতে দেরি করার সুযোগ ছিল না,

যে মালবিকার জন্য মালবিকার জন্ম
সে তো কখনো জানতেও পারেনি আর পারবেও না,
তার সাথে কোন দন্দ নেই তোমার।
তুমিই অমর হবে
তোমার জন্য এ স্বপ্নের বাস্তবায়ন আজ লক্ষ স্থির হল।
মালবিকা তোমার জন্য
সর্বস্ব বিলীন হয়েও অমর করে যাব।
তোমার জন্য নিশ্চিণহ হব।।



৩১।০১,২০১৪;
রাতগভীর, কুম ক্যান্ট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।