মালবিকা ঘুমাও
- দুখাই রাজ - মালবিকা উপাখ্যান ১০-০৫-২০২৪

মালবিকা তোমার ঘুম কাতুরে চোখগুলো বড় বেশি চোখে ভাসছে,
ডান হাতটা মধ্যপেটে, বাঁ হাতের উপর মাথা,
বড় বেশি মনে পরছে।

নির্মল শ্রান্তির দেশে ভেসে যাওয়া
টইটম্বুর দেহরথে নিথর ঘুম পরী,
খুব খুব মায়ায় টানছে।
এভাবে পার হয়ে যাক জীবনের প্রতিটি কক্ষপথ।
পায়ের কাছে বসে বসে চোখ জুরাই,
আর আবেশ থেকে দুরে থাকি।
তুমি ঘুমাও,
ঘুমাও লক্ষী মালবিকা জমিনের বিছানায়।
আমি পাহারায় আছি। ।

২৯।০১।১৪;
রাতগভীর, কুম ক্যান্ট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।