ভালোবাসা দিবস
- বেঞ্জিন বেঞ্জয়েট ০৬-০৫-২০২৪

" বিশ্ব ভালোবাসা দিবস "...
এইদিনটির জন্য ভালোবাসা নাকি
ভালোবাসার জন্য এইদিনটি খুঁজি উত্তর সেই ,
এইদিনটির জন্য ভালোবাসা হলে
বাঁকি দিন গুলিতে কি ভালোবাসার প্রয়োজন নেই ?

অনেকের উত্তর পেয়েছি ঢের ঢেরাধিক
কেউ বলেছে এইদিনটিতে ভালবাসবো বিশেষভাবে ,
যদি তাই হয় অন্যদিনে ঠুনকা ভালবাসলে
বলতে পারেন সেই ভালোবাসা কতটুক টিকে রবে ?

উত্তর যে পাইনি ঠিক তাহা নয়
যাহা হবার হবে , অতো অতো ভাবেন কেন কবি সাব ?
পর্দার আড়ালে থেকে থেকে নারীরা ঘামে চুপসায়
তাই এইদিনটার উছিলায় ছিন্ন করা হয়েছে হিজাব ।

নাউজুবিল্লাহ ...
পৃথিবীর সবাই পিছু লেগেছে ইসলামের
উলঙ্গ করে চিবিয়ে খায় ...
কেউ খায় ছিল্লা ।

যদি ভালোবাসার জন্য এইদিনটি হয়
বাঁকি দিন গুলিতে কেন নয় ?
সারা বছরের ভালোবাসা জমে জমে কি
একদিনেই হয়ে যাবে পরিণয় ?

জবাব মিলেছে তার ... ধুর পাগল কবি
এইদিনটি উপলক্ষ মাত্র আদতে সব দিনই সমান ,
এইদিনটিকে নির্ধারণ করে সবখানে সবাই
দিয়ে যায় হৃদয় নিংড়ায়ে ভালোবাসার মান ।

মানদণ্ডে বিচার করে কি ভালোবাসা হয় ?
হুজুগের পৃথিবী হুজুগি মানুষ গোটা জগৎময় ।
সবার তালে তাল মিলিয়ে সবাইকে দিয়ে গেলাম প্রেম ,
আদতে প্রকৃত ভালোবাসা এখনো হয়নিকো কায়েম ।
জয় হোক ভালোবাসার , ভালোবাসা জিন্দাবাদ ,
রাখেনা যেন স্বার্থের ধরায় ধনী গরীবের তফাৎ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।