একটি সুইসাইড
- উম্মে ফাতিহা আক্তার শিমু (কাশফুল) ২৭-০৪-২০২৪

বুকের ভেতর হাজারটা নতুন স্বপ্ন
পুরনো কিছুও কম নয়,
সাথে কিছু ব্যর্থ স্বপ্ন; এখনো রয়ে গেছে
অবেলার স্মৃতিতে।
আছে কিছু নতুন হতাশা,
সাথে পুরনো কিছু; প্রতিনিয়ত বুকে এফোঁড়ওফোঁড় করে
বুনন করে কিছু নতুন ব্যথা।
কতটা শৈল্পিক সেটা, কেউ জানেনি কখনো,
জানবেনা কেউ।
আজ মরে গেলে কেউ কেউ আফসোস করবে,
কেউ বা আক্ষেপ।
কেউ তো কাঁদবেই; বৃদ্ধ সেই মা, বাবা আর
খুনসুটির সেই ভাই বোনেরা
বা দূর থেকে ভালো চাওয়ার সেই মানুষটা।
আচ্ছা, কেউ কি খুশি হবে?
হতেও পারে, প্রাক্তন সেই প্রেমিক
বা কে জানে, যে এখন বর্তমান!
আজ মরে গেলে, কেউ কেউ এর নাম দেবে,
'সুইসাইড'
শুধু আমি জানি, এর নাম...
'বেঁচে যাওয়া'।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।