ঝাপসা কাঁচের আয়না
- বৈশালী গাঙ্গুলী ২৭-০৪-২০২৪

বেণীর ফুলে উঁকি দিয়েছিল-
রূপোলি জোছনা,
কানাকানি, ফিসফাসের পরে
বাস্তবের সূচনা-
ছিল না গোপন সংশয়,
বলব না।
আসন্ন বিপদ ঘিরে ধরেছিল
মনের কোনা!

ওই দিঘির জলে ভাসে
রাতের বাসনা!
কাল ঘুমের ঘোরে, প্রহরিরদল,
কাহিনী প্রবঞ্চনা!
ত্রিশ হবে হয়তো- লাশটা
সম্পূর্ণ অচেনা।
অমন কড়া অম্লে পোড়া-
শুধুই বিড়ম্বনা!

"একটু মানিয়ে চললেই, বাঁচতো"
দুর্ভাগ্য, আবর্জনা !
আরেকবার নিশ্চুপ সমাজ, দিশদিশ-
পরাজিত চেতনা!
করতল চাপড়ে, হুংকারের ধ্বনিতে
বধির রাতকানা,
চুপ!চুপ!চুপকথাতে ঝাপসা-
কাঁচের আয়না....
================ ======== == ==

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।