ছাই
- সাইদুর রহমান ২৭-০৪-২০২৪

ভাবনাগুলো হৃদয়ে নীরবে নিঃশব্দে
যেন তবে চিত্রায়ত আপনা আপনি;
উড়ে যায় অজান্তেই দিগন্তে আনন্দে
স্মৃতির মনিকোঠায় জমে জমে খনি।
কখনো বেদনা বানে প্লাবিত হৃদয়
প্রাণের স্পন্দন তবু কখনো কি থামে;
জীবনের নেশা মানে কই পরাজয়
বিপ্লবী উদ্যমে চলে কদমে কদমে।

জীবন পাতায় লেখা হাজারো কবিতা
কত কষ্ট অশ্রু ভরা সে গল্প কাহিনী;
কারো আগমনে খুশি, বিয়োগে ব্যাথা
তবু পথ চলা, নেই তিক্ততা না গ্লানি।
এহি তো জীবন কাব্য, লিখছে সবাই
মস্ত বড়ো সে পুস্তক, একদিন ছাই।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।